বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৪৬ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একাধিক মামলার আসামি খুলনার সংসদ সদস্য কুয়াকাটায় গ্রেফতার  মহিষ বাধাকে কেন্দ্র করে মেহেন্দিগঞ্জে একজনকে পিটিয়ে জখম। মঠবাড়িয়ায় মন্দিরের মাটি কাটা কে কেন্দ্র করে বাপ ছেলেকে পিটিয়ে জখম। মেহেন্দিগঞ্জে শাশুড়ি কর্তৃক মেয়ে জামাইয়ের উপর হামলা। বাউফলে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে মৎস্যজীবি দলের সভাপতিকে দল থেকে অব্যাহতি বানারীপাড়ায় আওয়ামী লীগের সহযোগী সংগঠনের ৪ নেতা-কর্মীর জামিন মঞ্জুর কাঠালিয়ায় যড়যন্ত্রমূলক হত্যা মালায় দুই ব্যক্তিকে আসামী করে হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন নগরীতে চুরির প্রতিবাদ করায় দুই যুবককে পিটিয়ে জখম  পাথরঘাটা দেবর কর্তৃক বড় ভাবিকে পিটিয়ে জখমের অভিযোগ।
বরিশাল বিভাগে লুণ্ঠিত হয়নি অস্ত্র, ৫০ থানা অক্ষত: সেনাবাহিনী

বরিশাল বিভাগে লুণ্ঠিত হয়নি অস্ত্র, ৫০ থানা অক্ষত: সেনাবাহিনী

বরিশাল রিপোর্টঃ সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি ও নিরাপত্তা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে বরিশাল বিভাগে। আজ বুধবার (১৪ আগস্ট) সকালে বরিশাল সার্কিট হাউজের সভার আয়োজন করা হয়।

সভায় শুরুতে বক্তব্য রাখেন সাত পদাতিক ডিভিশনের জেনারেল কমান্ডিং অফিসার (জিওসি) মেজর জেনারেল আব্দুল কাইয়ুম মোল্লা।

৬ দিনের কর্মবিরতি শেষে পুলিশ সদস্যরা কর্মস্থলে ফিরে আসায় তাদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, তারা গতকাল কর্মে ফিরে আসার পর আমাদের অন্যান্য বাহিনীর ভাইদের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে দায়িত্ব পালন করেন।

গত ২০ জুলাই থেকে সারা দেশে বিভিন্ন বাহিনী মোতায়েন রয়েছে জানিয়ে একটি পরিসংখ্যানের বরাতে তিনি বলেন, বরিশাল বিভাগে আল্লাহর বিশেষ মেহেরবানীতে আইনশৃঙ্খলা বাহিনীকে একটি গুলিও ফায়ার করতে হয়নি। আমাদের বরিশাল বিভাগে ৫০টি থানা রয়েছে, যার একটিতেও আক্রমণ হয়নি। আমাদের পুলিশ ভাইয়েরা অক্ষত ছিলেন, একটি অস্ত্রও হারায়নি। সার্বিক বিবেচনায় আমি মনে করি দেশের অন্যান্য বিভাগের থেকে বরিশাল অনেক ভালো ছিল। আর এজন্য সকলের সার্বিক সহযোগিতায় সকলকে ধন্যবাদ জানান।

আমরা যেন সবাইকে নিয়ে সুন্দরভাবে কাজ করতে পারি এবং এখানে যেন একটি শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে পারি যেখানে সব দল, মতের মানুষ শান্তিতে বসবাস করতে পারেন।

তিনি আরও বলেন, পুলিশ মাঠে ট্র্যাফিক নিয়ন্ত্রণ করার পাশাপাশি তাদের কার্যক্রম শুরু করেছে। বরিশাল বিভাগে আইনশৃঙ্খলা পরিস্থিতি মোটামুটিভাবে সহনীয় পর্যায়ে রয়েছে। এখন মোটামুটি নিরাপদে আছেন।

এখন থেকে আমাদের সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, র‌্যাব সদস্যদের সমন্বয়ে যৌথ প্রেট্রোল কার্যক্রম পরিচালনা করা হবে জানিয়ে তিনি বলেন, প্রয়োজনে এলাকা ভাগ করে নেওয়া হবে, যাতে সার্বক্ষণিকভাবে পুরো এলাকায় পেট্রোল জারি থাকে।

রাজনৈতিক দলের নেতৃবর্গের সাথে একসাথে বসার কথা জানিয়ে আব্দুল কাইয়ুম মোল্লা বলেন, রাজনৈতিক ব্যক্তিবর্গের সহযোগিতা পেতে চাই, যাতে আমাদের এলাকায় কোনো অরাজনৈতিক কর্মকাণ্ড না ঘটে এবং সার্বিকভাবে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা যায়।

এ সময় তিনি সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিতের কথা জানিয়ে তাদের অহেতুক ভীতিতে না ভোগার আহ্বান জানান। সেইসাথে অনতিবিলম্বে ছাত্র-ছাত্রীদের স্কুলে যোগদানের জন্যও বলেন এবং এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য জেলা প্রশাসককে অনুরোধ জানানো হয়।

বিভাগীয় কমিশনার মো. শওকত আলীর সভাপতিত্বে সভায় ৬ ইনফ্যান্ট্রি ডিভিশনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমিরুল আজিম, বরিশাল রেঞ্জের ডিআইজি মো. ইলিয়াস শরিফ, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার জিহাদুল কবির, কোস্টগার্ডের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মোহাম্মদ শাহীন মজিদসহ বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধিসহ স্থানীয় প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ধর্মীয় নেতা ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana